কবিতা - প্রাক্তন ! আব্দুল্লা মামুন

     link
  💘

আমার একজন ভেঙে যাওয়া মানুষ দরকার ।
যাকে ভীষন ভালোবেসে নিমর্মভাবে ছেড়ে দিয়েছিল কেউ..!

যাকে মিথ্যা সংসারের স্বপ্ন দেখিয়ে ছুড়ে ফেলা হয়েছিলএমনভাবে ঠিক যেমনভাবে ইচ্ছে করে কাঁচের আয়না ভেঙে গুড়িয়ে ফেলা হয়..! 

আমার এমনই একজনকে দরকার 
যে চরমভাবে ভালোবাসার কাছে ঠকে গিয়ে কেঁদে বালিশ ভিজিয়ে ক্লান্ত চোখে ঘুমিয়ে পড়তো প্রতি রাতে..!

ভালোবাসার বিনিময়ে যে রোজ অবহেলা গিলতো অথচ ভালোবাসা হারাবার ভয়ে পাল্টা অবহেলা ছুড়ে মারেনি কক্ষনো আমার এমন একজনকেই দরকার..! 

আমি জানি ভেঙে যাওয়া সেই মানুষটা ভালোবাসার মূল্য দিতে জানে, সে জানে কিভাবে ভালোবাসাকে আগলে রাখতে হয় এক-বুক ভালোবাসা দিয়ে 
তার চোখে থাকে বিশ্বাসের টলমল জল আর মুখে থাকে স্বীকৃতি দেবার ত্যেজ ..!

আমি জানি ভেঙে যাওয়া মানুষটা আর যা-ই হোক কখনোই কাউকে ভাঙবে না  ভাঙতে পারে না যেমন করে তাকে ভেঙে ফেলা হয়েছিল কারণ সে বোঝে সেই জ্বালা..!

আমি জানি অপেক্ষা করেও সে মানুষটা বিরক্তি লুকিয়ে মুচকি হেসে বলে উঠতে পারে ভালোবাসি , ভালোবাসি , ভালোবাসি ....

আমি জানি সম্পর্ক ভেঙে যাবার পর মানুষ নতুন করে বাঁচতে ভুলে যায়,
বিশ্বাস করতে ভুলে যায়, ভালোবাসতে ভুলে যায় সাময়িকভাবে

কিন্তু আবার যখন জেগে উঠে ভালোবাসে নতুন করে তখন পূর্বের চেয়ে আরো বেশি গোছালো হয়ে উঠে..! 

আমার এমনই একজন ভেঙে যাওয়া মানুষ দরকার
যে মিথ্যা সম্পর্কের জাল ছিড়ে বের হয়েছে শত কষ্ট নিয়ে..!

আমি তাকেই ভালোবাসবো আবারো ভালোবাসাবো
আমি তার সাথেই বাঁচবো আবারো বাঁচাবো!
আমি সেই ভেঙে যাওয়া মানুষটার হবো
আমি ঠিক তারই হবো..!
 
 Abdulla mamun  

Comments