প্রিয় শুনুন | Bangla Poetry

Watch The Video
প্রিয় শুনুন 
_____সুলতানা পারভীন  সুমি

এই যে প্রিয় শুনুন, 
কথায় কথায় মান অভিমান করার মানেটা হচ্ছে,
আমি চাই, আপনি আমায় একটুখানি বুঝুন। 
হুটহাট ফোন বন্ধ করে নিখোঁজ হয়ে যাওয়ার মানেটাই হচ্ছে,
আমি চাই আপনি আমায় গোটা পৃথিবী জুড়ে হন্যে হয়ে খুঁজুন। 

এই যে প্রিয় শুনুন,
ফোনের ওপারে আপনার ভালোবাসি বলা কথাটি 
প্রত্যাখ্যান  করার মানে হচ্ছে,
আমি চাই,আপনি আমার সামনে এসে
ভালোবাসি ভালোবাসি বলে আমায় সারাক্ষণ বিরক্ত করুন। 
হাত ধরি? বলে যে পারমিশন টা আপনি আমার কাছে বার বার চেয়ে বসেন 
আর আমি নিষেধাজ্ঞা জাড়ি করেও 
এই যে চলে না গিয়ে ঠায় দাঁড়িয়ে থাকি
এর মানে হচ্ছে আমি চাই, আপনি খুব শক্ত করে আমার হাতটা চেপে ধরুন। 

এই যে প্রিয় শুনুন,
দেখা করবো না করবো না বলেও 
আপনার অজান্তে আপনার প্রিয় জায়গাটির 
নাম শুনে ফেলার 
মানেই হচ্ছে আমি চাই, আপনি সেই জায়গাটিতে 
আমাকে নিয়ে যেতে বাধ্য করুন। 
আমার সকল অব্যক্ত কথা গুলো তো আগে বুঝতে শিখুন 
আর আমি চাই আপনি আমাকে আমার মত করে বুঝুন
আপনার সবটুকু ভালোবাসা দিয়ে আমাকে আগলে রাখুন।

এই যে প্রিয় শুনুন, 
আমি চাই আপনি আমাকে কারনে অকারণে ভালোবাসুন,
প্রতিনিয়ত আমার প্রেমে পড়ুন।।

Comments