অপেক্ষা ! Kolome - Priyanka Dey ! Bangla Kobita & Golpo



এমনটা তো কথা ছিলো না, তোমার আমার আলাদা পৃথিবী হবে। কথা তো ছিলো একসাথে থাকার। তবুও এই আকাশ আমার একলাই রয়ে গেল আমাদের আর হলো না। তুমি থেকে গেলে অন্যের শহরে আর আমি থেকে গেলাম এই শহরের অলিগলিতে। আমি জানি সন্ধ্যে নামার খানিক আগেই বাড়ি ফিরতে হয় শুধু সন্ধ্যে নামলে তুমি আসো না। ওরা বলে তুমি নাকি আর ফিরবে না।
ওরা জানে না ব্যালকনিতে দাঁড়িয়ে আজও অপেক্ষা করি তোমার বাড়ি ফিরে আসার।
অপেক্ষা করি আমার চারদেয়ালের ঘরে.নিয়ন বাতির আলোয় ছুঁয়ে দিতে তুমি আর আসো না..
আমার ঘরের ল্যাম্পশেড, জানালার কাঁচ, দেওয়াল ঘড়ি, ওরাই তোমার কথা মনে করিয়ে দেয়, ভুলে যাইনি তোমায়..
  তোমার মনে আছে.? অফিস থেকে ফিরে শার্টটা খুলে যখন বিছানায় রেখে দিতে আমি কি রেগে যেতাম সেটা দেখে...
তারপর বাজার থেকে ফিরে বাজারের ব্যাগটা টেবিলের ওপর বসিয়ে দিতে, কত বকাবকি করতাম তোমায়...
আর ছুটিতে থাকলে স্নানের আগেই লাঞ্চ করে নিতে, কতটা রেগে যেতাম আমি মনে আছে তোমার?
তারপর অফিসে যাওয়ার আগে রোজ কপালে একটা কিস করতে, সেবারে যা গেলে আর ফিরলে না...
  বলেছিলে আমায় সমুদ্রে বেড়াতে নিয়ে যাবে, ঐ দূর আকাশের নীলের দিকে তাকিয়ে বলবে, "আমি তোমায় ভালোবাসি প্রিয়া, আমি তোমায় ভালোবাসি"

  ঐ দূর আকাশের তারারা কি আমার কথা শুনতে পায়..?
ঐ তারাগুলোর একটা তারা তুমি শুনতে পাও আমি আজও তোমায় ভালোবাসি......


Kolome - Priyanka Dey

Comments